কটিয়াদী থানায় মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য আটক

হাওর বার্তা ডেস্কঃ জেলা মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্যকে আটক করেছে কটিয়াদী থানা পুলিশ। সেই সাথে ৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

গতকাল সন্ধা থেকে গভীর রাত পর্যন্ত কটিয়াদী থানার ওসি মোঃ জাকির রাব্বানীর নেতৃত্বে এসআই আবুল কালাম আজাদ, এসআই আলমগীর কবিরসহ সঙ্গীয় ফোর্স এই অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় জেলার কটিয়াদী উপজেলার বানিয়াগ্রাম বাজার, পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ও করিমগঞ্জ উপজেলার মরিচখালী বাজার এবং গাংগাটিয়া গ্রাম থেকে চোরচক্রের ৬ সদস্যকে আটক ও ৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আটক হওয়া মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য হলো, পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গার মৃত নূরুল ইসলামের ছেলে মোশারফ (২০), ময়মনসিংহ হালুয়াঘাট উপজেলার স্বদেশী গ্রামের সাবাজ উদ্দিনের ছেলে হুমায়ূন (২৭), করিমগঞ্জ জেলার গুনধর গ্রামের আলাউদ্দিনের ছেলে মিজানুর (২৫), নিকলী উপজেলার সিংপুর গ্রামের আবদুল হামিদের ছেলে ফয়সাল (২৮), কটিয়াদী উপজেলার চান্দপুর দুর্গাপুর গ্রামের ইয়াসিন মিয়ার ছেলে খায়রুল (২৫) ও পার্শ্ববর্তী উত্তর সহশ্রাম গ্রামের মৃত মল্লিক মিয়ার ছেলে আক্কাছ (৪০)।

গ্রেপ্তার হওয়া মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্যের প্রত্যেককে ৭দিন করে রিমান্ড চেয়ে গতকাল কিশোরগঞ্জের আদালতে হাজির করা হয়।

এক রাতে ৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্যের আটকের ঘটনায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এই মোটরসাইকেল চোরচক্রের বাকি সদস্যদের আটক করা গেলে মোটরসাইকেল চুরি অনেকাংশে কমে যাবে বলেও মনে করেন তারা।

পুলিশ জানায়, গত ২৬ নভেম্বর কটিয়াদী উপজেলার মসুয়া আদমপুর এলাকায় কটিয়াদী থানার এসআই আবুল কালাম আজাদ অভিযান চালিয়ে একটি চোরাই মোটরসাইকেলসহ জুনায়েদ নামে মোটরসাইকেল চোরচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর মামলায় পাওয়া তদন্তের ভিত্তিতে গত শনিবার সন্ধ্যায় কটিয়াদী উপজেলার বানিযাগ্রাম বাজারে থানা পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় মোটরসাইকেল চোরচক্রের ২সদস্য খায়রুল ও হুমায়ূনকে আটক করে পুলিশ।

আটক হওয়া খায়রুল ও হুমায়ূনের দেওয়া তথ্যমতে পুলিশ পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গায় অবিযান চালায়। সেখানে চোরাই দু’টি মোটরসাইকেল কেনাবেচার সময় চোরচক্রের ২ সদস্য আক্কাছ ও মোশারফকে আটক করে পুলিশ।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত দেড়টার সময় করিমগঞ্জ উপজেলার মরিচখালীতে অভিযান চালায় কটিয়াদী থানা পুলিশের অভিযান দলটি। সেখান থেকে মোটরসাইকেল চোরচক্রের অফর দুই সদস্য ফয়সাল ও মিজানুরকে আটক করে পুলিশ।

এ সময় তাদের দেওয়া তথ্যমতে রাতেই গাংগাটিয়া গ্রামের শাহাবুদ্দিনের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহাবুদ্দিন পালিয়ে গেলেও তার বসত ঘর থেকে ছয়টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলমগীর কবির বলেন, মোটরসাইকেল চোরচক্রের ছয় সদস্যকে আটকের পর আমরা থেমে নেই। চোরচক্রের বাকি সদস্যদের ধরতে আমরা কাজ করে যাচ্ছি। আশা করি তাতে আমরা সফল হব।

কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাকির রাব্বানী জানান, গ্রেপ্তার হওয়া চোরচক্রের ছয় সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

রিমান্ড মঞ্জুর হলে তাদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে আরো বড় ধরনের সফলতা আসবে বলেও তিনি জানান।

সূত্রঃ বিডি২৪লাইভ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর